মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

অপপ্রচার রোধে ইসির সঙ্গে কাজ করবে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

ওয়াশিংটননিউজ  ,ঢাকা, বৃহস্পতিবার,০৩ আগষ্ট ২০২৩: আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অপপ্রচার রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠক শেষে জানানো হয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপপ্রচার রোধে ইসির সঙ্গে কাজ করবে ফেসবুক।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

ফেসবুকের প্যারেন্ট কোম্পানি ‘মেটা’র বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সিঙ্গাপুর থেকে বাংলাদেশে এসে বৈঠক করেছে বলে জানিয়েছে ইসি।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, ফেসবুকে অপপ্রচার কীভাবে রোধ করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে হেট স্পিচ (বিদ্বেষমূলক বক্তব্য), ভায়োলেশনের মতো কোন প্রচারণা থাকলে সেগুলো তারা রিমুভ বা ব্লক করবে।

আজকের বৈঠকে প্রাথমিক আলোচনা হয়েছে জানিয়ে অশোক কুমার দেবনাথ বলেন, ইসির ফোকাল পয়েন্ট ঠিক করে তাদের সঙ্গে আরও আলোচনা হবে। যে কোনো অপপ্রচারের কনটেন্ট আমাদের সঙ্গে যোগাযোগ করে ফাইন্ড আউট করবে ফেসবুক। তারাও ফোকাল পয়েন্ট ঠিক করবে। তারপর কোন ধরনের কনটেন্টে তারা বিধিনিষেধ আরোপ করবে সেজন্য তারা আমাদের সঙ্গে যোগাযোগ রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ