শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন সাকিব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শুক্রবার, ৯ জুন, ২০২৩

ওয়াশিংটননিউজ , ক্রীড়া ডেস্ক,ঢাকা,০৯ জুন, শুক্রবার,২০২৩: আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে পাওয়া সাকিব আল হাসানের তর্জনীর চোট এখনো সারেনি। এ জন্য খেলতে পারছেন না আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। সবকিছু ঠিক থাকলে বিশ্বসেরা অলরাউন্ডার ফিরবেন ওয়ানডে সিরিজে। এমনটাই জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

ইনজুরির আপডেট জানার জন্য পুনরায় এক্স-রে করিয়েছেন সাকিব। তার এক্স-রে রিপোর্ট দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিসিবি চিকিৎসক। দেবাশিষ বলেন, ‘এক্স-রে রিপোর্ট দেখা হয়েছে। খুবই সন্তোষজনক। খুব বড় সমস্যা ছিল না। শিগগিরই মাঠে ফিরতে পারবেন। আমরা আশাবাদী, ওয়ানডে সিরিজ খেলতে পারবেন সাকিব।’

শনিবার বাংলাদেশে আসছে আফগানিস্তান। টেস্ট শুরু বুধবার। এরপর আফগানরা চলে যাবে। ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য ১ জুলাই আসবে। চট্টগ্রামে প্রথম ওয়ানডে ৫ জুলাই।
সাকিব একটু একটু করে অনুশীলন করছেন। গতকাল ফিজিওর সঙ্গে ২০-২৫ মিনিট দৌড়েছেন। দ্রুত পুনর্বাসন প্রক্রিয়া হয়ে যাবে। দেবাশিষ বলেন, ‘দেশের বাইরে থাকায় সাকিবের অনেক দিন ফিটনেস অনুশীলন করা হয়নি। এ জন্য আগে ফিটনেস ঠিক করতে হবে। এর সঙ্গে ১-২ দিনের মধ্যে ফিজিওর তত্ত্বাবধানে আঙুলের চোটের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান সাকিব। ছয় সপ্তাহের জন্য ছিটকে যান টেস্ট ওয়ানডে অধিনায়ক। এরপর পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে যান যুক্তরাষ্ট্রে। গত সোমবার দেশে ফিরেই কোচের সঙ্গে কথা বলেছেন। মাঠে ফেরার জন্য মরিয়া হয়ে গেছেন সাকিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ