বুধবার, ১২ জুন ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, হতাহত ২০

রিপোটারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

ওয়াশিংটননিউজ,  আন্তর্জাতিক ডেস্ক, শনিবার, ১৫ এপ্রিল ২০২৩ : ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর স্লোভিয়ানস্কে ক্ষেপণাস্ত্র হামলা করেছে রাশিয়া। এ সময় পাঁচজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। ইউক্রেনীয় কর্তৃপক্ষ এমন তথ্য দিয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) দোনেৎস্ক অঞ্চলে নিযুক্ত ইউক্রেনের সামরিক প্রশাসনের প্রধান পাভলো কিরিলেঙ্কো তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বলেছেন, রাশিয়া স্থানীয় সময় বিকাল ৪টার দিকে এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিয়ে স্লোভিয়ানস্কে আক্রমণ করেছে। এ হামলায় পাঁচটি অ্যাপার্টমেন্ট বিল্ডিং এবং পাঁচটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, “এ বিষয়টা স্পষ্ট যে রুশ হামলায় পাঁচজন মারা গেছেন এবং ১৫ জন আহত হয়েছেন।” তার মতে, রুশ হামলায় বিধ্বস্ত অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের ধ্বংসস্তূপের নিচে একজন শিশুসহ সাতজন থাকতে পারে।

এ বিষয়ে পাভলো কিরিলেঙ্কো আরও বলেন, ‘স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি অনুসন্ধান ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়া টেলিগ্রামে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া ওই স্লোভিয়ানস্ক শহরে নির্মমভাবে গোলাবর্ষণ করেছে। আবাসিক ভবনগুলোকে বিধ্বস্ত করেছে। দুর্ভাগ্যবশত অসংখ্য আহত ও মৃতের খবর পাওয়া গেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়া আবারও তার উগ্রবাদী রূপ প্রদর্শন করেছে। তারা প্রকাশ্য দিবালোকে মানুষ হত্যা করছে। তাদের বিচারের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ