মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

ইউক্রেনের ‘শেষ যুদ্ধজাহাজ’ ধ্বংসের দাবি রাশিয়ার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : বুধবার, ৩১ মে, ২০২৩

ওয়াশিংটননিউজ ,আন্তর্জাতিক ডেস্ক ,৩১মে, বুধবার,২০২৩: রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী ওডেসা বন্দরে হামলা চালিয়েছে ইউক্রেনের ‘শেষ যুদ্ধ জাহাজ’ ধ্বংস করার দাবি করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বুধবার এই দাবি করেন। তিনি বলেন, গত ২৯ মে, ইউক্রেনীয় নৌবাহিনীর শেষ যুদ্ধ জাহাজ ইউরি ওলেফিরেঙ্কো ওডেসা বন্দরে নোঙর করলে রাশিয়ান এরোস্পেস ফোর্স নির্ভুল অস্ত্র দিয়ে হামলা করে জাহাজটি ধ্বংস করে দেয়।

তিনি বলেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করার আগে ইউক্রেনীয় নৌবাহিনী প্রায় ২৫ যুদ্ধ জাহাজ পরিচালনা করছিল, যার মধ্যে পাঁচটি টহল এবং ছয়টি আর্টিলারি বোট ছিল। এছাড়াও, ইউক্রেনীয় নৌবাহিনীর যুদ্ধ সম্পদের মধ্যে গোলা প্রিস্তান অ্যান্টি-স্যাবোটার বোট এবং স্যাটোভো অ্যাসল্ট বোট ছিল।
গত বছরের ৯ মে স্নেক আইল্যান্ডে কিয়েভের হামলার প্রচেষ্টার পর রাশিয়ান বাহিনী তিনটি ইউক্রেনীয় সেন্টোর-শ্রেণির সাঁজোয়া বোট ডুবিয়ে দেয়। এগুলোর প্রত্যেকটি একটি করে সামুদ্রিক পদাতিক প্লাটুন বহন করতে পারতো।

ইউক্রেনীয় বাহিনী রাশিয়ার যুদ্ধ জাহাজ ধ্বংসের দাবির বিষয়ে কোনো মন্তব্য করতে চায়নি।

ইউক্রেনীয় নৌবাহিনীর মুখপাত্র ওলেহ চালিক বলেন, ইউক্রেনের নৌবাহিনী যুদ্ধের সময় ক্ষয়ক্ষতির কোনো তথ্য প্রকাশ করবে না। তিনি রাশিয়ার দাবি নিশ্চিত করবেন না।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ