বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

ওয়ানডের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

ওয়াশিংটননিউজ, ক্রীড়া ডেস্ক,ঢাকা, বৃহস্পতিবার,০৩ আগষ্ট ২০২৩: ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়লেন তামিম ইকবাল। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিবি সভাপতির বাসায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন তিনি।

পিঠের ইনজুরির চিকিৎসা করিয়ে দেশে ফিরে আসার পর থেকেই গুঞ্জন, তামিমের সঙ্গে বৈঠকে বসছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্য কর্মকর্তারা। গত দুদিন এ নিয়ে গুঞ্জন থাকলেও আজ সত্যি সত্যি বৈঠকে বসেছেন তারা।

তবে তামিম ও পাপনের ওই বৈঠক হয়েছে কঠোর গোপনীয়তার সঙ্গে। সারাদিনে মিডিয়াকর্মীরা এই বিষয়ে কিছু জানতে পারেননি। বিকেলের দিকে ঘোষণা আসে, বিসিবি সভাপতির গুলশানের বাসায় সংবাদ সম্মেলন হবে, সেটি রাত ৮টায়। কিন্তু সেটা শুরু হয় রাত সারে নটায়।

সেই সংবাদ সম্মেলনে ওয়ানডের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তামিম। এছাড়া ইনজুরির কারণে এশিয়া কাপে খেলবে না বলে জানিয়েছেন দেশসেরা ওপেনার।অবসর নিয়ে পরদিনই প্রধানমন্ত্রীর অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন তামিম ইকবাল। তারপরও বড় প্রশ্ন ছিল—সেই সব প্রশ্নের উত্তর খুঁজতে তামিমের সঙ্গে আজ আলোচনায় বসেছিল বিসিবি। সেই আলোচনায় তামিম ইকবাল জানিয়ে দিয়েছেন, তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকবেন না।

দুই পক্ষের আলোচনা শেষে বিসিবি সভাপতি তাঁর বাসভবনে আয়োজন করেন এক সংবাদ সম্মেলনের। সেই সংবাদ সম্মেলনে নাজমুল হাসানের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ও তামিম। সেখানে বিসিবি সভাপতি জানিয়েছেন, তামিম তাঁকে বলে দিয়েছেন যে ওয়ানডেতে আর অধিনায়কত্ব করবেন না। আর জালাল ইউনুস জানিয়েছেন, চোট থেকে সেরে ওঠা নিশ্চিত নয় বলে এশিয়া কাপে খেলবেন না তামিম।

তামিমের অবর্তমানে কে ওয়ানডে অধিনায়ক হবেন—এই প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেছেন, সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই। নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

অধিনায়কত্ব ছাড়লেও খেলোয়াড় হিসেবে খেলা চালিয়ে যাবেন তামিম। বিশ্বকাপে পুরো ফিট তামিমকে পাওয়ার আশাবাদের কথাও জানিয়েছেন বিসিবি সভাপতি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ