শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

ঝড়ের কবলে যুক্তরাষ্ট্র, হাজার হাজার ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

ওয়াশিংটননিউজ ,ওয়াশিংটন, মঙ্গলবার,০৮ আগষ্ট ২০২৩:শক্তিশালী বজ্রঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড ও ভার্জিনিয়া অঞ্চল। উপড়ে গেছে গাছপালা। বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে প্রায় দুই লাখ ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান। বিরূপ আবহাওয়া ও টর্নেডোর শঙ্কায় সোমবার (৭ আগস্ট) বন্ধ করে দেওয়া হয় রাজধানী ওয়াশিংটন ডিসির সব সরকারি অফিসও। বাতিল করা হয়েছে কয়েক হাজার ফ্লাইট। খবর রয়টার্সের।

পাওয়ারআউটেজ ডটইউএসের তথ্যমতে, বিরূপ আবহাওয়ায় দেশটির দক্ষিণ ও মধ্য আটলান্টিক রাজ্যগুলোর প্রায় আট লাখ গ্রাহক বিদ্যুৎবিহীন হয়ে পড়েছিলেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, ঝড়ে অন্তত দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৫ বছরের একটি শিশুও রয়েছে। এদিন ঝড়ের প্রভাব এতটাই তীব্র ছিল যে অন্তত ১০টি রাজ্যে শক্তিশালী টর্নেডোর সতর্কতা জারি করা হয়েছিল।

ওয়াশিংটন ডিসিতে যদিও টর্নেডোর সতর্কসংকেত নামিয়ে নেওয়া হয়েছে, তবে উপকূলীয় এলাকাগুলোতে বন্যার সতর্কতা এখনো বলবৎ রয়েছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, সোমবার আলাবামা থেকে শুরু করে নিউইয়র্কের ২ কোটি ৯৫ লাখেরও বেশি মানুষ টর্নেডোর ঝুঁকিতে ছিলেন। কিন্তু রাত ৯টা পর্যন্ত কোনো টর্নেডোর খবর পাওয়া যায়নি।

বজ্রঝড়ের কারণে নিউইয়র্ক, ওয়াশিংটন, ফিলাডেলফিয়া, আটলান্টা এবং বাল্টিমোর বিমানবন্দরে ফ্লাইট বাতিলের নির্দেশ দেয় ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

ফ্লাইটঅয়্যারের তথ্যমতে, এসব অঞ্চলে ২ হাজার ৬০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। বিলম্বিত হয়েছে আরও ৭ হাজার ৭০০ ফ্লাইট।

এদিন বাজে আবহাওয়ার কারণে ওয়াশিংটনের লাইব্রেরি, জাদুঘর, জাতীয় চিড়িয়াখানা, পুল, অন্যান্য পৌর ও ফেডারেল পরিষেবাগুলো বিকেল ৩টার পরপরই বন্ধ করে দেওয়া হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ