শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

দেশে ইসলামি শ্রমনীতি না থাকায় শ্রমিকরা আজও বঞ্চিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : সোমবার, ১ মে, ২০২৩

ওয়াশিংটননিউজ,ঢাকা, ১ মে, সোমবার, ২০২৩ : শ্রমিকদের ঘাম পুঁজি করে একশ্রেণির মানুষ রাতারাতি আঙ্গুল ফুলে বটগাছে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষে আজ বিশ্বব্যাপী শ্রমিক দিবস পালিত হচ্ছে। কিন্তু ইসলামি শ্রমনীতি বাস্তবায়ন না থাকায় শ্রমজীবী মানুষ আজও অধিকার বঞ্চিত।

সোমবার (১ মে) সকালে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত শ্রমিক সমাবেশ ও র‌্যালি পূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির বলেন, উন্নয়ন ও অগ্রগতির কর্ণধার শ্রমজীবী মানুষদের বঞ্চিত করে দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন কখনো সম্ভব হবে না। শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষে বিশ্বব্যাপী শ্রমিক দিবস পালিত হচ্ছে। কিন্তু ইসলামি শ্রমনীতি বাস্তবায়ন না থাকায় শ্রমজীবী মানুষ আজও অধিকার বঞ্চিত।

তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতিতে আকুণ্ঠ নিমজ্জিত। দেশের টাকা বিদেশে পাচারে বর্তমান সরকার অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। ক্ষমতাসীন সরকারের মন্ত্রী-এমপি এবং দলীয় নেতাকর্মীরা দুর্নীতি করছেন, বিদেশে টাকা পাচার করছেন। সুইস ব্যাংকে হাজার হাজার কোটি টাকা পাচার করার পরও তাদের অ্যাকাউন্ট তলব করা হয় না।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম আরও বলেন, রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তনের মাধ্যমে দেশকে একটি কল্যাণ রাষ্ট্রে প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ