বুধবার, ১২ জুন ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

পটুয়াখালীতে বাংলাদেশি-চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩

ওয়াশিংটননিউজ,ঢাকা, বুধবার,১৯ জুলাই ২০২৩: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড বিদ্যুৎকেন্দ্রে বেতন-ভাতা নিয়ে অসন্তোষের জের ধরে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ শ্রমিক ও নিরাপত্তারক্ষী আহত হয়েছেন।

গতসোমবার (১৭ জুলাই) কলাপাড়া উপজেলার ধানখালী এলাকায় এই ঘটনা ঘটে।

সংঘর্ষে বেশ কয়েকটি যানবাহন ও বিদ্যুৎ কেন্দ্রের কার্যালয়ও ভাঙচুর করা হয়।

সংঘর্ষের খবর পেয়ে কলাপাড়া থানা পুলিশ এবং উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পরবর্তীতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সংঘর্ষে গুরুতর আহত চার বাংলাদেশি শ্রমিক হলেন ওবায়দুল, শাহীন মোল্লা, রাকিবুল ইসলাম ও জিদান। তাদের প্রথমে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়, পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আহতরা জানান, দীর্ঘদিন ধরে সার্ভিস চার্জের নামে তাদের বেতনের কিছু অংশ কেটে নেওয়া হওয়ায় তারা বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন।

কর্তৃপক্ষ আমাদের দাবি গ্রহণ না করায় আমরা আবার প্রতিবাদ শুরু করি, যার ফলে সংঘর্ষ হয়।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। তবে স্থানীয় প্রশাসনের তাৎক্ষণিক কঠোর পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমরা শ্রমিকদের সঙ্গে বসে সমস্যা সমাধানের চেষ্টা করছি বলে জানান প্রকল্প পরিচালক ও আরপিসিএল পাওয়ার প্লান্টের প্রধান প্রকৌশলী তৌফিক ইসলাম।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ