মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

বান্দরবানে অস্ত্রের মুখে ৪ শ্রমিককে তুলে নিলো কুকি-চিন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শনিবার, ১০ জুন, ২০২৩

ওয়াশিংটননিউজ , ঢাকা,১০ জুন, শনিবার,২০২৩: বান্দরবানের রুমা উপজেলায় অস্ত্রের মুখে একটি সড়ক নির্মাণ প্রকল্পের চার শ্রমিককে অপহরণ করেন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা। তাদের মধ্যে দুজনকে ছেড়ে দিলেও বাকি দুজনকে এখনো আটকে রাখা হয়েছে।

শনিবার (১০ জুন) ভোরে রুমার বগালেক এলাকা থেকে এই চার শ্রমিককে অপহরণ করা হয়। অপহৃতরা হলেন- নির্মাণশ্রমিক জসিম, রিপন বড়ুয়া, ইদ্রিস ও আওয়াল। তাদের মধ্যে ইদ্রিস ও আওয়াল এখনো কেএনএফের জিম্মায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার ভোরে রুমার বগালেক এলাকা থেকে অস্ত্রের মুখে চার শ্রমিককে অপহরণ করে কেএনএফ সন্ত্রাসীরা। পরে বিকেলে জসিম ও রিপনকে ছেড়ে দিলেও অন্য দুজনকে তারা আটক করে রাখে।

জানা গেছে, কুকি-চিন অপহৃত ব্যক্তিদের কাছে থেকে সড়ক নির্মাণ প্রকল্প বিষয়ে বিস্তারিত জানতে চায়। প্রকল্পের কোন অংশে কারা কাজ করছে, প্রকল্পের মোট অর্থ বরাদ্দ কত, মূল ঠিকাদারের নাম ও ফোন নম্বর ইত্যাদি বিষয়েও তারা অপহৃতদের জিজ্ঞাসাবাদ করেন এবং তাদের মোবাইল ফোন ছিনিয়ে নেন। পরে কেএনএফ সদস্যরা প্রকল্পের গাড়ির চালক জামালকে পরবর্তী ছয় মাসের নিরাপত্তার জন্য চাঁদা হিসেবে ট্রাক্টরপ্রতি ১০ হাজার এবং ডাম্পারপ্রতি ৫ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়ে ছেড়ে দেন।

ঘটনার সত্যতা স্বীকার করে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ছৈয়দ মাহবুবুল হক  বলেন, শনিবার ভোরে রাস্তার নির্মাণকাজের জন্য নিয়োজিত চারজন শ্রমিককে কেএনএফ অপহরণ করে নিয়ে যায়। বিকেলে দুজনকে ছেড়ে দিয়েছে। বাকি দুজন এখনো তাদের জিম্মায়।

এর আগে গত ১৭ মার্চ নির্মাণকাজের ঠিকাদার সার্জেন্ট আনোয়ারকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফ সদস্যরা। ১৫ দিন পর তাকে মুক্তি দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ