বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

ওয়াশিংটননিউজ ,ঢাকা, শুক্রবার,১১ আগষ্ট ২০২৩:তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। দৈনিক বাংলা হয়ে পুনরায় পুরানা পল্টন মোড়ে গিয়ে শেষ এই বিক্ষোভ মিছিল

বিক্ষোভ মিছিল শুরু করার আগে সংক্ষিপ্ত সমাবেশে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, এই আওয়ামী অবৈধ সরকার বিগত ২০১৪ ও ২০১৮ সালের মতো জনগণের ভোটাধিকারের প্রতি এবারও বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে যাচ্ছে। কিন্তু জনগণকে এবার আর হাইকোর্ট দেখানো যাবে না। দেশের সমগ্র জনগণ তাদের ন্যায্য ভোটাধিকারের দাবিতে আজ ঐক্যবদ্ধ। তারা এই সরকারের পতন ঘটিয়েই ছাড়বে।

তিনি বলেন, জনগণ সুষ্ঠু নির্বাচনে ভোট দিতে পারলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না।

এতে আরও বক্তব্য রাখেন, মাঈনুদ্দিন মজুমদার, নজরুল ইসলাম, আসাদুল হক ওহিদুল, আলম খান, অধ্যক্ষ ওমর ফারুক প্রমুখ।

এদিকে, এক দফার চলমান আন্দোলনের ধারাবাহিকতায় আজ শুক্রবার (১১ আগস্ট) দুপুরে ঢাকার দুই মহানগর থেকে একযোগে গণমিছিল বের করবে বিএনপি। একই দিন এক দফার যুগপৎ আন্দোলনে বিএনপির সমমনা দলগুলোও ঢাকায় পৃথক মিছিল ও সমাবেশ করার কথা রয়েছে।

বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ দুই মহানগরে জুমার নামাজের পর একই সময়ে দুপুর ২টায় গণমিছিল বের হবে। এরমধ্যে উত্তরের গণমিছিলটি উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলে সামনে গিয়ে শেষ হবে। অন্যদিকে দক্ষিণের গণমিছিলটি মুগদার কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ