শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

রাজধানীর ৬ শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চমাধ্যমিক স্তর বাতিল হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : বুধবার, ৩১ মে, ২০২৩

ওয়াশিংটননিউজ , ঢাকা,৩১মে, বুধবার,২০২৩: ঢাকার ছয়টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চমাধ্যমিক পর্যায়ের পাঠদানের অনুমতি বাতিল করতে যাচ্ছে সরকার।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো- মিরপুরের মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ, শহীদ পুলিশ স্মৃতি কলেজ, গ্রীনফিল্ড কলেজ, চেতনা মডেল একাডেমি, বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজ এবং এসওএস হারম্যান মেইনার কলেজ।

নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি (বেতন, টিউশন ফি ও সেশন চার্জ) আদায় করায় এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রাথমিক পদক্ষেপ হিসেবে কেন পাঠদানের অনুমতি বাতিল করা হবে না, সে বিষয়ে প্রতিষ্ঠানগুলোকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

গত সোমবার ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেনের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, এসব শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চমাধ্যমিক পর্যায়ের অনুমতি কেন বাতিল করা হবে না, তার জবাব এই চিঠি পাওয়ার সাত কর্মদিবসের মধ্যে দিতে হবে। বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ (মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তর) শিক্ষার্থী ভর্তি নীতিমালা নির্ধারিত ফির অতিরিক্ত আদায় করায় এই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, শিক্ষা মন্ত্রণালয় তদন্ত করে অতিরিক্ত ফি নেওয়ার প্রমাণ পেয়েছে। সে জন্য মন্ত্রণালয়ের চিঠির আলোকে এ কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ