বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

লন্ডনে মেয়র হলেন বাংলাদেশের নাজমা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩

ওয়াশিংটননিউজ , ঢাকা, শুক্রবার, ১৯ মে ২০২৩ :লন্ডনে ক্যামডেন কাউন্সিলের মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশের নাজমা রহমান। বৃহস্পতিবার তাকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব প্রদান করা হয়। এর আগে তিনি দুইবারের নির্বাচিত কাউন্সিলর এবং ডেপুটি মেয়রের দায়িত্বে ছিলেন। এবার আগামী এক বছরের জন্য ক্যামডেন কাউন্সিলের মেয়রের দায়িত্ব পালন করবেন তিনি।

নাজমা রহমান পেশায় একজন পুষ্টিবিদ। গত বছরের ৫ মে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে লন্ডনের ওয়েস্ট হ্যামস্টেড এলাকা থেকে লেবার পার্টির প্রার্থী হিসেবে দ্বিতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আগে ২০১৮ সালের ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে একই দল থেকে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। টানা দুইবার কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর এবার মেয়র নির্বাচিত হয়ে চমক দেখালেন নাজমা।

নাজমা রহমান দীর্ঘদিন ধরে ব্রিটেনে লেবার পার্টির রাজনীতির সঙ্গে জড়িত। তিনি লেবার পার্টির কিলবার্ন এবং ওয়েস্ট হ্যামস্টেড শাখার সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে এ আসন থেকেই এমপি নির্বাচিত হয়েছেন। নাজমা রহমানের এই সাফল্যকে ব্রিটেনের মূলধারার রাজনীতিতে আরেকজন বাংলাদেশি নারীর বিরল সাফল্য বলে মনে করছে বাঙালি কমিউনিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ