মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:১১ অপরাহ্ন

শরীরে কোন অংশে তিল থাকলে কী হয়

রিপোটারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

ওয়াশিংটননিউজ,  ঢাকা, শনিবার, ১৫ এপ্রিল ২০২৩: আমাদের শরীরে বিভিন্ন আকৃতির তিল থাকে। কিছু তিল হয় কালো আবার কিছু লাল। সমুদ্র শাস্ত্র অনুযায়ী তিল মানুষের জীবনকে বিশেষভাবে প্রভাবিত করে। শরীরের কোন অংশে তিন আছে তা আবার ব্যক্তিত্ব, স্বভাব, ভবিষ্যৎ সম্পর্কেও ইঙ্গিত দেয়।

শরীরে কোন অংশে তিল থাকলে কী হয় তা নিয়ে অনেকের কৌতূহল রয়েছে। আজ চলুন জেনে নিই গলা, কাঁধ, বাহু আর কনুইয়ে তিল থাকার অর্থ কী-

গলায় তিল থাকার অর্থ

সমুদ্র শাস্ত্র অনুযায়ী গলার সামনের দিকে তিল থাকা শুভ। এমন ব্যক্তিরা বাকপটু হয়। প্রত্যেককে নিজের কথায় মন্ত্রমুগ্ধ করে রাখতে পারেন তারা। সহজেই নিজের কথায় সবাইকে রাজি করাতে পারেন এরা।

যাদের গলার পেছনের দিকে তিল থাকে তারা উগ্র স্বভাবের হন। এসব ব্যক্তিরা নিজের রাগ নিয়ন্ত্রণে রাখতে পারেন না।

কাঁধে তিল থাকার অর্থ

যাদের ঘাড়ের বাম দিকে তিল রয়েছে তারা জেদি স্বভাবের হয়। এরা খুব তাড়াতাড়ি অন্যের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। কাঁধের ডান দিকে তিল থাকাকে সাহসের প্রতীক মনে করা হয়।

এই স্থানে যাদের তিল থাকে, তারা অত্যন্ত সাহসী হন। নিজের ও নিজের প্রিয় মানুষের জন্য সঠিক সিদ্ধান্ত নিয়ে থাকেন এরা।

বাহুতে তিল থাকার অর্থ

সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে ব্যক্তির দুই বাহুর মধ্যে যে কোনোটিতে তিল থাকে সেই ব্যক্তি ভদ্র ও নম্র স্বভাবের হয়। যাদের ডান বাহুতে তিল থাকে তারা অত্যন্ত বুদ্ধিমান ও স্মার্ট হন। এদের স্বভাবে অহংবোধ থাকে না।

আবার বাঁ বাহুতে তিল থাকলে বোঝা উচিত যে সেই ব্যক্তি বিলাসবহুল জীবনযাপনের স্বপ্ন দেখেন। তবে এর জন্য প্রচুর পরিশ্রম করতে হয়। অর্থাৎ পরিশ্রমের জোরে সুখ-বৈভবে জীবন কাটান এরা।

কনুই ও কব্জিতে তিল থাকার অর্থ

দুটির মধ্যে যে কনুইয়ে তিল থাকুন না-কেন, সেই ব্যক্তি অত্যন্ত অস্থির স্বভাবের হন। তবে এর একটি ভালো দিক রয়েছে। এমন জাতক শিল্পে নিপুণ হন। ধনী হন এরা। ঘুরতে খুব ভালোবাসেন।

যে ব্যক্তির কব্জিতে তিল থাকে তারা অত্যন্ত সৃজনশীল হন। লেখালেখি, অ্যাডভার্টাইসিং, পেন্টিং ইত্যাদি কাজের সঙ্গে যুক্ত থাকলে প্রচুর নাম করতে পারেন।

হাতের তালু ও আঙুলে তিল থাকার অর্থ

সমুদ্র শাস্ত্র অনুযায়ী হাতের তালুতে তিল থাকা শুভ নয়। মনে করা হয় এর ফলে ব্যক্তিকে নিজের জীবনে একাধিক বাধার মুখে পড়তে হয়। তবে এই চ্যালেঞ্জগুলি ব্যক্তিকে জীবনে অনেক কিছু শিখিয়ে যায়।

যাদের আঙুলে তিল থাকে তারা সমস্ত কথা বাড়িয়ে বলতে ভালোবাসেন। খুব ছোট ছোট বিষয়ে বিরক্ত হয়ে যান এরা। তবে তারা অত্যন্ত পরিশ্রমী হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ