বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১১ অপরাহ্ন

সিঙ্গাপুরকে উড়িয়ে দিয়ে পরের রাউন্ডে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশের সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩

ওয়াশিংটননিউজ, ক্রীড়া ডেস্ক , ঢাকা, ৩০ এপ্রিল, রোববার,২০২৩: রেফারির ম্যাচ শেষের বাঁশি। গ্যালারিতে বাংলাদেশের জয়োল্লাস। সিঙ্গাপুরের জিলান বাসার স্টেডিয়াম রূপ নিল যেন ঢাকার কমলাপুর কিংবা বঙ্গবন্ধু স্টেডিয়ামে। এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে বাছাইপর্বের পরবর্তী রাউন্ডে পা রেখেছে বাংলাদেশের মেয়েরা।

আজ বাংলাদেশ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলতে নেমেছিল একটু চাপে থেকেই। ড্র হলে স্বাগতিক সিঙ্গাপুর পরের রাউন্ড খেলবে। কারণ গোল ব্যবধানে তারা এগিয়ে। ম্যাচের শুরু থেকে বাংলাদেশ স্বাগতিকদের চাপে রাখে। গ্যালারি থেকে রুমা-প্রীতিরা তুমুল উৎসাহ-উদ্দীপনা পেয়েছেন। ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সুরভী আকন্দ প্রীতি। এই গোল বাংলাদেশকে লিড নিয়ে বিরতিতে যাওয়ার সুযোগ করে দেয়।

বিরতির পরও খেলার লাগাম ছোটন বাহিনীর হাতেই ছিল। পুনরায় খেলা শুরু হওয়ার মিনিট দশেক পর আরেকবার পেনাল্টি পায় বাংলাদেশ। এবারও শট নেন প্রীতি। আবারও গোল করলে বাংলাদেশের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা বাড়ে। ৬২ মিনিটে সুলতানা আক্তার আরেকটি গোল করলে বাংলাদেশের জয় সুনিশ্চিত হয়।

এএফসি অনুর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের রাউন্ড-১ এ বাংলাদেশ ডি গ্রুপে পড়েছিল। ডি গ্রুপের তিন দলের মধ্যে বাংলাদেশ সর্বোচ্চ ছয় পয়েন্ট নিয়ে বাছাইয়ের রাউন্ড-২ নিশ্চিত করেছে। রাউন্ড-১ বাছাইয়ে ৮ গ্রুপে ২৯ দেশ অংশ নিয়েছে। প্রত্যেক গ্রুপের চ্যাম্পিয়ন রাউন্ড-২ বাছাই-এ খেলবে। ১৬-২৪ সেপ্টেম্বর রাউন্ড-২ বাছাইয়ের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আট দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। বাছাইয়ের পরবর্তী গ্রুপিং ও ভেন্যু পরে নির্ধারণ করা হবে।

বাছাইয় রাউন্ড-২-এর দুই গ্রুপের দুই চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল আগামী বছর ৭-২০ এপ্রিল ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে।

বাছাই পর্ব থেকে যাওয়া চার দলের সঙ্গে সরাসরি খেলার সুযোগ পাবে চার দল। স্বাগতিক ইন্দোনেশিয়ার সঙ্গে জাপান, চীন ও উত্তর কোরিয়া সরাসরি খেলবে। তারা ২০১৯ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশীপের সেরা তিন হওয়ার সুবাদে এ সুযোগ পাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ